Best Reseller Hosting Service in BD
মোট পোস্ট সংখ্যা: 2  »  মোট কমেন্টস: 0  
Facebook
Google Plus
Twitter
Linkedin

সবার আগে এইস এস সি রেজাল্ট ২০১৮ জানার গোপন ট্রিক্স!

আসসালামুয়ালাইকুম। কেমন আছো সবাই? এইস এস সি রেজাল্ট নিয়ে নিশ্চয় সবাই অনেক উদ্বিগ্ন। দেখতে দেখতে ১৯শে জুলাই চলে এসেছে। আর ইতিমধ্যে আমরা জেনেছি যে, এই ১৯ তারিখেই এইস এস সি ২০১৮ সালের ফলাফল ঘোষণা হবে।

প্রিয় পরীক্ষার্থীরা, তোমরা যারা পরীক্ষা দিয়েছ সবাইর ফলাফল আশা করি ভালো হবে। পরীক্ষার ফলাফল নিয়ে একজন পরীক্ষার্থী যতটা টেনশনে থাকে ঠিক তার থেকেও বেশি আগ্রহ থাকে বাবা, মা, ভাই, বোন ও আত্মীয়স্বজনের।

ফলাফল প্রকাশের দিন সবাই অধীর আগ্রহে থাকে কখন জানতে পারবে সেই কাঙ্ক্ষিত জি পি এর খবর। অনেকেই আবার সকাল থেকেই ইন্টারনেটে ঢুকে বসে থাকে। কিন্তু, তারা হয়তো জানে না যে, বিধি মোতাবেক শিক্ষামন্ত্রী ফলাফলের কপি মাননীয় প্রধানমন্ত্রীর হাতে তুলে দেবার পরে তিনিই ফলাফল ঘোষণা করবেন। এরপর শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে ও অন্য ৮টি সাধারন বোর্ড, ১ টি টেকনিক্যাল বোর্ড ও ১ টি মাদ্রাসা বোর্ডের স্ব স্ব ওয়েবসাইটেও ফলাফল প্রকাশ করা হবে।

e-HostBD Hosting Service

সবার আগে এইস এস সি রেজাল্ট ২০১৮ দেখতে এখানে ক্লিক করুন। 

একটি তথ্য আপনাদের জানিয়ে দিতে চাই যে, প্রধানমন্ত্রীর ঘোষণার পূর্বে কোনভাবেই ফলাফল জানা যাবে না।

একই সময়ে হাজার হাজার মানুষ একটি ওয়েবসাইটে হিট করার ফলে অধিকাংশ সময়েই মানুষ প্রথম চেষ্টায় ফলাফল দেখতে ব্যর্থ হয়। অতিরিক্ত লোডের ফলে অনেকসময় সাইট ডাউন হয়ে যায়। ফলে আমরা ফলাফল দেখতে গিয়ে বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হই।

আপনি কি জানেন এই সমস্যাকে এরিয়ে খুব সহজেই কোন রকম ঝামেলা ছাড়াই ফলাফল দেখা যায়। তাও মাত্র কয়েক মুহূর্তের ভিতরেই।

জ্বী! এমনই একটি ট্রিক্স আজকে তোমাদের সাথে শেয়ার করবো।

তাহলে চলো কথা লম্বা না করে সরাসরি ট্রিক্সে চলে যাই।

প্রথমেই তোমার আন্ড্রয়েড ফোন থেকে প্লে স্টোরে চলে যাও। আর লিখো বিডি রেজাল্ট এপ্স।

তোমার সামনে মুহূর্তের ভিতরেই অনেকগুলো এপ্স চলে আসবে। এখান থেকে স্পন্দন আইটির এপ্সটি ইন্সটল করে নাও।

ইন্সটল হয়ে গেলে এপ্সটি ওপেন করো। তোমার সামনে শিক্ষা মন্ত্রণালয়ের খুব সুন্দর একটি ড্যাশবোর্ড চলে আসবে। এখানে তোমাকে কিছু তথ্য দিতে হবে।

১। এক্সামিনেশন

মজার বিষয় হচ্ছে তোমাকে কস্ট করে টাইপ করে এখানে কিছু লিখতে হবে না। টাচ করার সাথে সাথেই বাংলাদেশ এডুকেশন বোর্ডের অধীনে যতগুলো পরীক্ষা অনুষ্ঠিত হয়ে থাকে তার একটি লিস্ট চলে আসবে। এখান থেকে তুমি এইস এস সি/আলিম এর উপর টাচ করলেই সিলেক্ট হয়ে যাবে।

২। বোর্ড

এক্সামিনেশন সিলেক্ট করার পরের ধাপে তোমাকে তোমার বোর্ড সিলেক্ট করতে হবে। এখানেও তোমাকে নিজের হাতে টাইপ করতে হবে না। জাস্ট টাচ করলেই বাংলাদেশের সকল এডুকেশন বোর্ডের নাম চলে আসবে। বিঃদ্রঃ মাদ্রাসা বোর্ড ও টেকনিক্যাল বোর্ডের নামও আপনি এই লিস্টের ভিতরেই পাবেন। আলাদা করে বোর্ড খুজতে হবে না। এখান থেকে তুমি তোমার বোর্ড সিলেক্ট করো।

৩। ইয়ার

ইয়ার দেখেই বুঝতে পারছ যে এখানে তোমাকে ২০১৮ লিখতে হবে। তবে তুমি যদি পুর্ববর্তী কোন বছরের ফলাফল দেখতে চাও তাও দেখতে পাবে। সেক্ষেত্রে তোমাকে কাঙ্ক্ষিত বছর সিলেক্ট করে দিতে হবে। এখানেও তোমাকে টাইপ করে বছর লিখতে হবে না। টাচ করার সাথে সাথেই ২০১৮ সহ পুর্ববর্তী বছরগুলো এখানে চলে আসবে।

৪। রোল নাম্বার

এবার তোমাকে কস্ট করে এইস এস সির রোল নাম্বার টাইপ করতে হবে। কোনোভাবেই ভুল করা যাবে না। তাহলে ফলাফল দেখতে পাবে না।

৫। রেজিস্ট্রেশন নাম্বার

সর্বশেষ ধাপ হচ্ছে রেজিস্ট্রেশন নাম্বার। খুব সতর্কতার সাথে তোমাকে এই ঘরটি পূরণ করতে হবে। যেহেতু একটি একটি করে এখানে নাম্বার প্রবেশ করাতে হয় তাই ভুল হবার সম্ভাবনাও অনেক বেশি থাকে। সেক্ষেত্রে সতর্কভাবে রেজিস্ট্রেশন নাম্বার পূরণ করার কোন বিকল্প নেই।

ব্যাস!

তোমার কাজ প্রায় শেষ। সবগুলো তথ্য পুনরায় চেক করে সাবমিট বাটন প্রেস করো। আর কয়েক সেকেন্ড অপেক্ষা করো। জ্বী, তুমি ঠিকই শুনছো। মাত্র কয়েক সেকেন্ড। আর পেয়ে যাবে তোমার কাঙ্ক্ষিত ফলাফল তাও সাবজেক্ট অনুযায়ী গ্রেড সহ।

অনলাইনে যেখানে হাজার মানুষের ভীরে এডুকেশন বোর্ডের অফিসিয়াল সাইট থেকে রেজাল্ট পেতে অনেক ঝামেলা পোহাতে হয় সেখানে মাত্র কয়েক মিনিটের মধ্যেই তুমি পেয়ে যাবে এইস এস সি ফলাফল ২০১৮।

বিশ্বাস না হলে ট্রাই করে দেখো। আর যদি এই পোস্টটি ভালো লেগে থাকে তাহলে অন্যকেও শেয়ার করার মাধ্যমে দেখার সুযোগ করে দাও।

বন্ধুরা তোমাদের সবার আশানুরূপ ফলাফল হোক এই প্রত্যাশায় আজকে এখানেই শেষ করছি। নতুন কোন টপিক নিয়ে খুব শীঘ্রই তোমাদের সামনে আবার হাজির হব। আর যদি এর মধ্যে রেজাল্ট নিয়ে কোন কিছু জানার থাকে তাহলে আমার ব্লগ থেকে ঘুরে আসতে পারো। আশা করি তুমি তোমার সমাধান পেয়ে যাবে।






eHostBD Hosting

মন্তব্য করুন