Best Reseller Hosting Service in BD
মোট পোস্ট সংখ্যা: 1  »  মোট কমেন্টস: 0  
Facebook
Google Plus
Twitter
Linkedin

Samsung বাজারে নিয়ে এলো Galaxy S10, S10E and S10 Plus

এ বছর তিন তিনটি স্মার্টফোন নিয়ে মাঠে নেমেছে Samsung- Galaxy S10, S10 Plus এবং স্বল্পমূল্যের S10E । পূর্বের Galaxy S8 এবং Galaxy S9 থেকে বেশ দুর্দান্ত পরিবর্তন এসেছে নতুন স্মার্টফোনগুলোতে। যোগ হয়েছে নতুন Infinity O display। Display-টির প্রদর্শনী গত বছর developer conference-এ করেছিলো Samsung। নতুন স্মার্টফোনগুলোতে বেশ কার্যকরী ডিজাইন আনা হয়েছে। Chin হ্রাস এবং top bezel না থাকায় স্মার্টফোনগুলো বেশ লম্বা দেখাবে।

https://projuktiralo.com/

Galaxy S10 এবং S10 Plus দেখতে একই রকম হলেও ক্যামেরা এবং display size একটু ভিন্ন।উভয় ডিভাইসেই থাকছেSamnsung-এর নতুন Dynamic AMOLED (Super AMOLED-এর উত্তরসূরী) Quad HD+ Infinity O display, যার দৈর্ঘ্য যথাক্রমে .3-inchও 6.1-inch।সুরক্ষার জন্য থাকছে Corning Gorilla Glass 6 protection।

e-HostBD Hosting Service

ডিভাইসগুলোতে থাকছে Qualcomm-এর সর্বশেষ Snapdragon 855 7nm chipset।Samsung-এর নতুন Exynos 9 series-based Exynos 9820 8nm chipset-সহ আরেকটি সংস্করণ পাওয়া যাবে। বিষয়টি ক্রেতাবর্গের উপর নির্ভরশীল। Processor-গুলোর সাথে আরো থাকছে Qualcomm Adreno 640 GPU এবংMali-G76 MP12 GPU।S10 এবং S10 উভয়টিতেই থাকছে 8GB RAM। তবে onboard storage S10-এ 128GB এবং S10 Plus-এ 512GB। S10 Plus-এর বড় সংস্করণ অবশ্য 12GB RAM 1TB internal storage-সহ পাওয়া যাবে। Samsung-এর ইতিহাসেই এই প্রথম এত বৃহৎ storage-সমৃদ্ধ ফোন আসছে।

https://projuktiralo.com/

উভয় স্মার্টফোনে থাকছে triple rear camera। এটি অবশ্য কোম্পানির ইতিহাসে নতুন কিছু নয়; গত বছর Galaxy A8-এ quad camera ছিলো। একটি ক্যামেরায় থাকছে 12MP telephoto lens যার থাকছেf/2.4 aperture ও OIS support।আরেকটিতে একটি 12MP wide angle sensor যার থাকছে f/1.5 aperture; dual aperture ও dual pixel OIS support আছে। এবং তৃতীয় ক্যামেরাটিতে হচ্ছে 16MP ultra-wide 123-degree যার aperture f/2.2।

Galaxy S10 Plus-এ Infinity O display-এর পেছনে রয়েছে dual selfie camera, যাতে আছে 10MP primary sensor ওaperture f/1.9; আরেকটি ক্যামেরা live focus-এর জন্য, যাতে আছে 8MP sensor ও aperture f/2.2। তবে S10-এ থাকছে single 10MP selfie shooter। Selfie camera-গুলো দিয়ে 4K ভিডিও রেকর্ড করা সম্ভব। স্মার্টফোনের ইতিহাসে এমন ফিচার এবারই প্রথম। ক্যামেরাগুলোতে আরো কিছু ফিচার থাকছে, যেমন AR Emoji, Stickers, Live focus ইত্যাদি।

উভয় ডিভাইসে থাকছে Android 9.0 Pie। থাকছে Samsung-এর সর্বশেষ One UI। S10-এর ব্যাটারি ক্ষমতা 4100mAh, S10-এর 3400mAh। উভয় ডিভাইসেই আছে USB Type-C। সত্বর চার্জিং এবং wireless চার্জিং, দুটিই সম্ভব। এমনকি Wireless power share-এর মাধ্যমে fast charge 2.0 গতিতে power share-এর সুযোগও আছে। ডিভাইসগুলো IP68 water and dust resistant। 3.5mm headphone jack-ও থাকছে, থাকছে Dolby ATMOS sound mode, যা ইচ্ছেমাফিক চালু বা বন্ধের ব্যবস্থাও আছে।কালার অপশন হিসেবে থাকছে Prism White, Prism Green এবং Prism Black। S10Plus-এর বড় সংস্করণটি Luxurious Ceramic Black এবং Ceramic Color-এও পাওয়া যাচ্ছে।

Galaxy S10-এর দাম শুরু হচ্ছে ৮৯৯ মার্কিন ডলার ট্যাক্স ছাড়া যা ৭৫ হাজার টাকা থেকে, S10 Plus ৯৯৯ মার্কিন ডলার ট্যাক্স ছাড়া ৮৫ হাজার থেকে এবং S10E ৭৪৯ মার্কিন ডলার ট্যাক্স ছাড়া যা ৬৩ হাজার থেকে। ফোনটি সম্পর্কে কোন কিছু জানার থাকলে গুঁরে আসুন প্রযুক্তির আলো.কম থেকে






eHostBD Hosting

মন্তব্য করুন