Best Reseller Hosting Service in BD
মোট পোস্ট সংখ্যা: 1  »  মোট কমেন্টস: 0  
Facebook
Google Plus
Twitter
Linkedin

হুয়াওয়ে নিয়ে আসছে ফোল্ডিং ফোন । হুয়াওয়ে মেট এক্স

সদ্য সমাপ্ত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ফোল্ডেবল ফোনের দেখা মিলেছে। হুয়াওয়ে মেট এক্স। হুয়াওয়ে এই প্রথম ভাজ করা ডিসপ্লের ফোন নেইয়ে আসলো। অনেক আগে থেকেই মাইক্রোসফট ও এলজি ভাজ করা ডিসপ্লে নিয়ে কাজ করলেও প্রথম ফোনটি স্যামসাংদিয়েই শুরু হচ্ছে। তবে রয়োল এবং স্যামসাং এর পরেই হুয়াওয়ে রিলিজ করল তাদের প্রথম ফোল্ডেবল হুয়াওয়ে মেট এক্স। তবে মেট এক্সই প্রথম ফোল্ডেবল ডিভাইস যা সমর্থন করবে ফাইভজি নেটওয়ার্কিং সুবিধা।

চলুন এক নজরে জেনে নেয়া যাক । কি থাকছে এই হুয়াওয়ে মেট এক্স এ?

হুয়াওয়ে মেট এক্স এর বিশেষত্ব হচ্ছে এটি ফোল্ডিং অবস্তাই একটা সাধারন স্মার্টফোন হিসেবেও চালাতে পারবেন। ফোল্ডেড অবস্থায় এর স্ক্রিন সাইজ থাকবে ৬.৬ ইঞ্চি এবং আন ফোল্ডেড অবস্থায় থাকবে ৮ ইঞ্চি যা স্যামসাং গ্যালাক্সি ফোল্ড এর তুলনাই কিছুটা বড়। যার রেজ্যুলেশন ২২০০ x ২৪৮০ পিক্সেল ও ৮৬.৯% রেশিও। এই ফোনের ডিসপ্লেতে ব্যবহার করা হয়েছে ওলেড প্যানেল। ফোনটি ফোল্ডিং করা অবস্থায় ব্যাক সাইডের ৬.৩৮ ইঞ্চির ডিসপ্লেটিও ব্যবহার করা যাবে।

আশা করা যায় এই ফোতটি ২০১৯ সালে বাজারে আসবে। এই ফোনটিকে আপনি টেবলেট নামেও আক্ষায়িত করতে পারেন। আসলে এটি দুইটি আলাদা ডিসপ্লে ব্যবহার করা ঈদ কার্ডের মতো মোবাইল ফোন। বাইরে আলাদা ডিসপ্লে এবং ভেতরে ভাজ করা যায় এমন ডিসপ্লে।

e-HostBD Hosting Service

খুব সম্ভবত এই ফোনটিতে এন্ড্রয়েড পাই থাকছে অপারেটিং সিস্টেম হিশেবে, আর ফোনটিতে হার্ডওয়্যারে হিশেবে থাকছে ৭ ন্যানোমিটারের কিরিন ৯৮০ প্রসেসর ব্যালং এর ৫০০০ চিপ যা ৫জি সাপোর্ট করে। পারফর্মেন্সের দিক বিবেচনা করলে এটি আপনাকে হতাশ করবেনা।

হুয়াওয়ে এর নিয়মিতভাবেই OLED এবং ক্যমেরা সেন্সর বিভিন্ন নির্মাতা প্রতিষ্ঠানের কাছে বিক্রি করে যাচ্ছে। সাওমী, স্যামস্যাং এবং লেনেভোও ভাজ করা ডিসপ্লের ফোল্ডিং সেট নিয়ে আসবে -এমনটাই শোনা যাচ্ছে। ২০১৯ সালটি হয়তো ভাজকরা ফোনের বছর হয়ে উঠবে।.

ফোনটির কিছু স্পেশাল ফিচারঃ

  1. পঞ্চম প্রজন্মের নেটওয়ার্কিং সাপোর্টেড
  2. সুপার স্লিম
  3. সুপার ফাস্ট চার্জ সাপোর্টেড
  4. প্যাকেটের ভেতরের এডপ্টর দিয়ে ল্যাপটপ চার্জ দেওয়ার সুবিধা।

স্যামসাং গ্যালাক্সি ফোল্ডের চেয়ে বেশকিছু দিক থেকে এগিয়ে আছে মেট এক্স। ৫জি কানেক্টিভিটি, ৫৫ ওয়াট ফাস্ট চার্জিং এবং বেশি ব্যাটারি এবং সুপার থিক ডিজাইন, এই দিক গুলোতে মেট এক্স একদমই কাঁপিয়ে দিয়েছে মার্কেট।

এবছরের মধ্য ভাগে ফোনটি বাজারে পাওয়া যাবে । যার দাম নির্ধারণ করা হয়েছে ২২৯৯ ইউরো যার বাংলাদেশি মূল্য প্রায় ২১৯,০০০ টাকা (ভ্যাট বাদে)। এই ফোনের সম্পর্কে আরও যানতে এইখানে ক্লিক করুন






eHostBD Hosting

মন্তব্য করুন