Best Reseller Hosting Service in BD
আমি আতিকুর রহমান। পেশায় একজন B.Sc Engineer. আমি খুব বেশি কিছু জানি না তবে ব্লগ লেখা আমার শখ। তাই যখন সুযোগ পাই তখন লিখতে বসি। যদি আমার একটি পোস্ট ও আপনাদের একটু হলেও হেল্প করে তাহলে আমার চেষ্টা সার্থক হবে। সবাই ভাল থাকবেন।
মোট পোস্ট সংখ্যা: 374  »  মোট কমেন্টস: 5  
Facebook
Google Plus
Twitter
Linkedin

আজ স্বাধীনতা দিবসে স্মরণ করি সকল বীর শহীদদের যারা আজও অমর হয়ে আছে আমাদের মাঝে

e-HostBD Hosting Service

26marchআজ স্বাধীনতা দিবস। সবাইকে জানাই স্বাধীনতা দিবসের শুভেচ্ছা। এবং নত শিরে স্মরণ করি সেই বীর শহীদদের যাদের আত্মত্যাগের বিনিময়ে আমরা পেয়াছি আজকের এই বাংলাদেশ এবং স্বাধীন ভাবে বাঁচার স্বাধীনতা।১৯৭১ সালের ২৫ শে মার্চ রাতে যে পাক হানাদার বাহিনী আমাদের উপর যে জুলুম চালিয়েছিল তা তো আপনারাই বেশি ভালো জানেন। আমি আজ এ বাপারে কিছু বলব না। আজ আমার ছোট মাথায় আসা কিছু জিনিস নিয়ে আলোচনা করবো। যা আমাকে সবসময় নাড়া দেয়।

প্রথমে যেটা বলতে যাচ্ছি সেটা হল আজ দেশ স্বাধীন হয়েছে আজ থেকে ৪২ বছর আগে। কিন্তু আজও কিছু কিছু বিষয় নিয়ে তর্ক রয়েগেছে।

প্রথমে যে বিষয়টি আসে সেটা হল স্বাধীনতার এতদিন পরেও আজ তর্ক হয় কে স্বাধীনতার ঘোষক কে?

e-HostBD Hosting Service

দ্বিতীয়ত যেটা বলতে চাচ্ছি সেটা হল আমাদের এই দেশকে যারা স্বাধীন করেছে আমাদের কীর্তি সন্তানদের ব্যাপারে। আজও মুক্তি যোদ্ধাদের নিয়ে রাজনীতি করা হয়। তারা আমাদের কীর্তি সন্তান। অন্তত তাদের নিয়ে আমাদের সকলের একমত থাকা উচিৎ।

তৃতীয়ত যেটা বলতে চাই সেটা হল বাংলাদেশের সংবিধান নিয়ে। বাংলাদেশের সংবিধান তো মনে হয় ছোট বাচ্চার খাতার মতো যার যা মনে চাচ্ছে বাদ দিচ্ছে এবং যার যা মনে হচ্ছে যোগ করতেছে তবে সেটা দেশের স্বার্থে হলে তো ভালই হয়, না নিজের স্বার্থে। কখনও বলতেছে সংবিধান জনগনের জন্য আবার কখনও বলতেছে সংবিধান এর জন্য জনগন। আমি নিজেও বুঝলাম না আসলে সংবিধান কিসের জন্য।আপনারা যদি বুঝেন তাহলে জানাবেন।

যাহোক আমাদের উচিৎ দেশের স্বার্থে সবাই বসে কিছু কিছু বিষয় এ একমত পোষণ করা দরকার। কারন দেশের জন্মতেই যদি গণ্ডগোল থাকে তাহলে এই দেশ কি করে আগাবে। তাই দেশকে এগিয়ে নিতে এবং জাতীয় স্বার্থে আমাদের একসাথে বসে এ বিষয় গুলো ঠিক করা। আমার স্বল্প জ্ঞানে যা মনে হয়েছে তাই এতক্ষণ বললাম। যদি কোন ভুল হয় তাহলে ক্ষমা করে দিবেন।






e-HostBD Hosting Service
eHostBD Hosting

মন্তব্য

মন্তব্য করুন