Best Reseller Hosting Service in BD
একজন স্বপ্নবাজ মানুষ। পড়তে ভালবাসি, লিখতে ভালবাসি আর ভালবাসি ভ্রমণ করতে। আশা করি আপনাদের সাথে খুব ভাল একটা সময় কাঁটাতে পারবো। সবার জন্য ভালোবাসা।
মোট পোস্ট সংখ্যা: 1  »  মোট কমেন্টস: 0  
Facebook
Google Plus
Twitter
Linkedin

১০টি কারণে আপনাকে আগে ব্যর্থ হওয়া দরকার!

জীবনে আমরা সবাই কম বেশি ব্যর্থ হই। কিন্তু কিছু ব্যথতা আমাদের চোখে তেমন একটা লাগে না। এগুলোকে আমরা খুব স্বাভাবিকভাবে মেনে নিতে পারি। অন্যদিকে এমন কিছু ব্যথতা আছে যা আমাদের প্রচণ্ড হতাশ করে দিয়ে চলার গতি থামিয়ে দেয়।

কিন্তু অবাক হলেও সত্যি যে, মানুষের জীবনে ব্যর্থ হওয়াটাও খুব প্রয়োজন। যে মানুষের জীবনে বড় ব্যর্থতা নেই প্রকৃতপক্ষে সে অনেক অনেক ভুল বিশ্বাস ও ধারণা নিয়ে বসত করে।

e-HostBD Hosting Service

আমাদের সমস্যা হচ্ছে আমরা সফল মানুষদের শুধু সফলতা দেখে অনুপ্রাণিত হই। একবারও ভাবি না, জানার চেষ্টা করি না এই সফলতাটা কীভাবে এসেছিল তার জীবনে? আগে কোন ব্যর্থতা ছিল কিনা!

মজার ব্যপার হচ্ছে আপনি যত বড় বড় মানুষের কথাই বলেন না কেন, তাদের জীবনেও অনেক ব্যর্থতা ছিল, ছিল অনেক সংগ্রাম। কিন্তু সফলতার চকচকে আলোয় তাদের জীবনের সেই অন্ধকার সময়গুলো আমাদের কাছে অপ্রকাশিত থেকে যায়।

আজকে এমন কয়েকটি বিষয় নিয়ে বলবো, সফল হওয়ার আগে একজন মানুষকে আগে কেন ব্যর্থ হতে হয়। কেন ব্যর্থতাও মানুষের জীবনের জন্য অপরিহার্য? অনলাইন ম্যাগাজিন অভিযাত্রী ডট কম অবলম্বনে এখানে নিজের মতো করে কিছু বিষয় নিয়ে আলোচনা করার চেষ্টা করেছি।

ব্যর্থতা কেন প্রয়োজন? 

 

  • ব্যর্থতার মাধ্যমে পুনরায় নিজেকে নিয়ে ব্যাখ্যা করার সুযোগ আসে। একই সাথে এটা বোঝা যায় কোনটা আপনার জন্য বেশি গুরুত্বপূর্ণ এবং অর্থবহ।
  • পুনরায় ব্যর্থতার ভীতি কেটে যায়। আপনি আরও সতর্ক ও সাহসী হয়ে উঠবেন।
  • ব্যর্থতা আপনাকে অতীতে ফিরিয়ে নিয়ে যাবে। অতীত আপনার জীবনে ভাল ও খারাপের সমন্বয়ে এমন কিছু অভিজ্ঞতা যেটা সামনে কীভাবে পথ চলতে হবে তার একটা নির্দেশনা দেবে আপনাকে।
  • কোনকিছু নিয়ে অনেক বেশি পরিমাণে ভাবনা এবং ব্যস্ত থাকা আর বাকিসব জীবনে গৌণ করে দেওয়ার মানসিকতা বদলে যাবে আপনার। বরং সবকিছু অস্থায়ী এমন এক অনুভূতি দেবে আপনাকে।

 

 

  • ব্যর্থতা থেকে মানুষ জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ শিক্ষা পায়।
  • ভবিষ্যৎ নিয়ে অতিরিক্ত পরিমাণে ভাবনা থেকে বের হয়ে আশা শেখাবে।
  • আরও অনেক বেশি রিস্ক নেওয়া শেখাবে।
  • আপনাকে এটা শেখাবে যে, সফলতা খুব সহজ একটা বিষয় নয়, এর জন্য সাধনা করতে হয়।
  • আপনার ইগো সমস্যা কমতে সাহায্য করবে ব্যর্থতা।

 

একটা কথা মনে রাখা উচিত যা যত কষ্ট করে মানুষ অর্জন করে তার গুরুত্ব ও ভালোবাসা মানুষের কাছে তত বেশি। তাই কষ্ট করে অর্জন করতে শিখুন। আগামী পর্বে কথা বলবো, ব্যর্থতা থেকে ঘুরে দাড়ানোর জন্য কি করা উচিত তা নিয়ে। সে পর্যন্ত ভাল থাকুন।






eHostBD Hosting

মন্তব্য করুন