Best Reseller Hosting Service in BD
মোট পোস্ট সংখ্যা: 44  »  মোট কমেন্টস: 0  
Facebook
Google Plus
Twitter
Linkedin

Walton Primo H8 Pro Hands On Review

নচ ডিসপ্লের আরো একটি স্মার্টফোনের রিভিউ নিয়ে আসলাম আপনাদের সামনে। আমি আজকে রিভিউ করবো ওয়ালটন প্রিমো এইচ ৮ প্রো এর। স্মার্টফোনটি কিছুদিন আগে ১০০০ টাকায় ছাড়ে ৭৪৯৯ টাকায় অনলাইনে প্রি-সেল করা হয়। তবে এখন মার্কেটে স্মার্টফোনটির বাজার মূল্য ৮,৪৯০ টাকা।

একনজরে প্রিমো এইচ৮ প্রো

  • ডুয়াল 4G স্ট্যান্ডবাই
  • এ্যন্ড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেম
  • ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা
  • ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা
  • ৫.৭১” HD+ আই.পি.এস ‘NOTCH’ ডিসপ্লে
  • ১.৬ গিগাহার্জ অক্টা-কোর প্রোসেসর
  • ৩ জিবি DDR4 র‌্যাম; ৩২ জিবি রম
  • ফেস-আনলক, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর
  • ৩৫২০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি
  • অনলাইন থিম, জেসচার ন্যাভিগেশন, ওটিজি, ওটিএ আপডেটের সুবিধাসহ আরও অনেক কিছু।

প্রিমো এইচ৮ প্রো এর বক্সে যা থাকছেঃ

  • প্রিমো এইচ ৮ প্রো ডিভাইস
  • চার্জার অ্যাডাপ্টার,
  • ইউ.এস.বি কেবল,
  • স্ক্রিন প্রোটেক্টর
  • ইয়ার ফোন এবং সিম ইজেকটর পিন,
  • ওয়ারেন্টি কার্ড এবং সেফটি ইন্সট্রাকশন গাইড।

ডিজাইন

মোটামুটি লো রেঞ্জের এই স্মার্টফোনটিন ডিজাইন নিয়ে ওয়ালটন মোটেই কার্পণ্য করেনি। প্রিমিয়াম লুকের এই স্মার্টফোনটি লাল, নীল এবং কালো রঙে বাজারে পাওয়া যাবে। স্মার্টফোনটির পেছনের দিকে গ্র্যাডিয়েন্ট ফিনিস হওয়ায় ডিভাইসটির লুক বেশ প্রিমিয়াম লাগে। তবে এর মধ্যে নীল এবং লাল কালারের ভার্সন-টা বেশি ভালো লাগে ব্যক্তিগত ভাবে আমার কাছে।  দেশে তৈরী  “ইউ নচ” ডিভাইসটির সেৌন্দর্য বাড়িয়েশে অনেকটা। ফোনটির উচ্চতা ১৪৭.৩ মিলিমিটার এবং প্রসস্থতা ৭০.৯ মিলিমিটার; আর ফোনটির থিকনেস ৮.৯ মিলিমিটার। আর ব্যাটারি সহ এর ওজন মাত্র ১৫৯ গ্রাম।

e-HostBD Hosting Service

 

ডিসপ্লে

প্রিমো এইচ৮ প্রো-তে রয়েছে ৫.৭১” বিগ ডিসপ্লে। আর এই ডিসপ্লেটির এক্সপেক্ট রেসিও ১৯:৯,  আর এর রেজুলেশন ১৫২০/ ৭২০ পিক্সেল। ডিসপ্লেটির ব্রাইটনেস লেভেল রয়েছে ৪৭০ নিটস। এছাড়া ফোনটির ডিসপ্লে সাইড দিয়ে ২.৫ ডি কার্ভ। প্রিমো এইচ৮ প্রোতে থাকছে আইপিএস প্রযুক্তির ডিসপ্লে। বিশাল ডিসপ্লে লাভার হয়ে থাকলে প্রিমো এইচ ৮ প্রো আপনার জন্য পারফেক্ট।

হার্ডওয়্যার

ওয়ালটন এর মতে প্রিমো এইচ৮ প্রো, আগের এইচ৮ ভার্সনের চাইতে ২০% পারফরমেন্স বেশি দিতে সক্ষম। ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে করটেক্স এ৫৫ চিপসেট, আর এটি ১.৬ গিগাহার্জ ক্ষমতা সম্পন্ন ৮ কোর বিশিষ্ট অক্টাকোর সি.পি.ইউ। আমরা যদি  প্রোসেসর এর কথা বলি তাহলে ডিভাইসটি বাজারের অন্য সকল ফোনের চাইতে এই প্রিমো এইচ৮ প্রো অনেক বেশি এগিয়ে। ডিভাইসটিতে ইউজ করা হয়েছে পাওয়ার ভিআর জিই৮৩২২ জি.পি.ইউ। প্রিমো এইচ ৮ প্রো তে ব্যবহার করা হয়েছে ডিডিআর৪ ৩ জিবি র‌্যাম এবং ইন্টারনাল স্টোরেজ রয়েছে ৩২ জিবি রম। এছাড়া ৩২ জিবি স্টোরেজ এর পাশাপাশি এই ফোনটিতে ৬৪ জিবি পর্যন্ত এক্সটারনাল এসডি কার্ড সাপোর্ট করবে।

বেঞ্চমার্ক স্কোর

আমরা প্রিমো এইচ৮ প্রো এর বেঞ্চমার্কিং স্কোর করে দেখেছি। এই দামের মত্যে এতো বেশি বেঞ্চ মার্কিং স্কোর সমসাময়ী ডিভাইসে পাইনি।

অপারেটিং সিস্টেম

ওয়ালটন প্রিমো এইচ৮ প্রো-তে ইউজ করা হয়েছে এ্যন্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেম। মোডিফাইড স্টক ইউজার ইন্টারফেস হওয়ায় এ্যপ ওপেনিং তুলনামুলক অনেক ফাস্ট।

ইউজার ইন্টারফেস

ক্যামেরা

ডিভাইসটির রিয়ার প্যানেলে রয়েছে একটি বিএসআই সেন্সর ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। আর  এপারচার রয়েছে এফ ২.০। ৫পি লেন্স ব্যবহার করা হয়েছে এই ডিভাইসটিতে। বাজারে এই দামে অন্য যেকোন মোবাইলের চেয়ে প্রিমো এইচ৮ প্রো এর ছবির কোয়ালিটি অনেক ভালো মানের।

এছাড়া আরো রয়েছে PDAF ফিচার যুক্ত ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা যার মাধ্যমে অনেক ভালো মানের ছবি তুলতে পারবেন।

নিচে প্রিমো এইচ ৮ প্রো এর  কিছু ক্যামেরা স্যাম্পল দেয়া হলোঃ­

ক্যামেরা ইউ আই

স্পেশাল ফিচার

ফিঙ্গারপ্রিন্ট সেন্সর

ডিভাইসটির সুরক্ষার জন্য রয়েছে ফিংগার প্রিন্ট সেন্সর।

ফেস আনলক

ফিংগার প্রিন্ট সেন্সরের পাশাপাশি আরো রয়েছে ফেস আনলক সুবিধা। এটি মূলত ফ্রন্ট ক্যামেরার মাধ্যমে ২ডি ইমেজের মাধ্যমে কাজ করে থাকে।

ব্যাটারি

প্রিমো এইচ৮ প্রো ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে সুপার পাওয়ার ৩৫২০ এম্পিয়ার লিথিয়াম পলিমার ব্যাটারি যা আপনাকে ফুল চার্জে সারাদিন ব্যাকাপ দিবে।

অনলাইন থিম

যারা ফোন কাষ্টমাইজ করতে পছন্দ করেন তাদের জন্য রয়েছে অনলাইন থেকে বিভিন্ন থিম ডাউনলোড করার সুবিধা।

ওয়ারেন্টিঃ

আর ওয়ালটন এর অন্যসব ফোনের মতই এতে পাবেন জেনারেল ১ বছরের ওয়ারেন্টি সুবিধা, আর ১০১ দিনের প্রায়োরিটি সার্ভিস। এছাড়া আরো রয়েছে ৭ দিনের রিপ্লেস্মেন্ট গ্যারান্টি।

 

 

ভাল লাগলে অবশ্যই শেয়ার করতে ভুলবেন না ...
eHostBD Hosting

মন্তব্য করুন