Best Reseller Hosting Service in BD
আমি আতিকুর রহমান। পেশায় একজন B.Sc Engineer. আমি খুব বেশি কিছু জানি না তবে ব্লগ লেখা আমার শখ। তাই যখন সুযোগ পাই তখন লিখতে বসি। যদি আমার একটি পোস্ট ও আপনাদের একটু হলেও হেল্প করে তাহলে আমার চেষ্টা সার্থক হবে। সবাই ভাল থাকবেন।
মোট পোস্ট সংখ্যা: 374  »  মোট কমেন্টস: 5  
Facebook
Google Plus
Twitter
Linkedin

লাগবে না আর screen shot software,ব্যবহার করুন উইন্ডোজ এর ডিফল্ট snipping tool

e-HostBD Hosting Service

সবাইকে আমার সালাম। সবাইকে শুভেচ্ছা জানিয়ে সুরু করছি। কোন ভুল হলে ক্ষমা করে দিবেন। আজকে উইন্ডোজ এর ছোট একটা টুলস নিয়ে আলোচনা করবো। আর সেটা হল snipping tool. আমরা সবাই screen shot নেয়ার জন্য কম বেশি সফটওয়্যার ব্যবহার করে থাকি। কিন্তু উইন্ডোজ এ যে ডিফল্ট ভাবে দেয়া একটা টুলস আছে আমরা তা অনেকেই জানি না। এই টুলস এর নাম snipping tool।এটা দিয়ে আপনার ইচ্ছা মতো যতটুক খুশি আপনি জাইগা সিলেক্ট করে স্ক্রীন শট নিতে পারেন। এর জন্য উইন্ডোজ এর স্টার্ট মেনু তে গিয়ে snipping tool নামে সার্চ করেন দেখবেন পেয়ে যাবে। snipping tool এ ক্লিক করলে নিছের মতো উইন্ডো ওপেন হবে।

 

snipingtool01
এখান থেকে new এ ক্লিক করে আপনার মাউস দিয়ে যত ইচ্ছা জাইগা সিলেক্ট করে মাউস ছেরে দিলে নিছের মতো যে গাইগা টুকু সিলেক্ট করেছেন ওইটার ছবি সহ একটা উইন্ডো ওপেন হবে।

e-HostBD Hosting Service

 

snipingtool02

 

পরে সেভ বাটন এ ক্লিক করে ইমেজ সেভ করুন। এখানে আপনি যেকোনো ফরম্যাট এ সেভ করতে পারবেন। নিছে থেকে যেকোনো একটা ফরম্যাট সিলেক্ট করে সেভ বাটন এ ক্লিক করুন। ব্যাস কাজ ওকে।






e-HostBD Hosting Service
eHostBD Hosting

মন্তব্য করুন