Best Reseller Hosting Service in BD
আমি আতিকুর রহমান। পেশায় একজন B.Sc Engineer. আমি খুব বেশি কিছু জানি না তবে ব্লগ লেখা আমার শখ। তাই যখন সুযোগ পাই তখন লিখতে বসি। যদি আমার একটি পোস্ট ও আপনাদের একটু হলেও হেল্প করে তাহলে আমার চেষ্টা সার্থক হবে। সবাই ভাল থাকবেন।
মোট পোস্ট সংখ্যা: 374  »  মোট কমেন্টস: 5  
Facebook
Google Plus
Twitter
Linkedin

আপনার পিসি কি Slow RAM কমের কারনে, তাহলে বারিয়ে এ নিন আপনার পিসির RAM

e-HostBD Hosting Service

হ্যালো অ্যানিটেক বন্ধুরা আশা করি ভালো আছেন। সবাইকে শুভেচ্ছা জানিয়ে আজকে আবার হাজির হলাম নতুন এক টিপস নিয়ে। জানি না আপনার কতটা কাজে লাগবে তবে আমি আশা করি আপনাদের কাজে লাগবে তাই আপনাদের সাথে শেয়ার করা। যাহোক আমাদের অনেকের পিসির র্যাাম কম থাকার কারনে অনেক স্লো। তাই পিসি চালাতে অনেক রাগ ধরে মনে হয় ভেঙ্গে ফেলি যদিও সব রাগ গিয়ে পড়ে এন্টার বাটন এর উপর। যাহোক কজের কোথায় আসি। আমরা চাইলে পিসির ভার্চুয়াল মেমোরি বারিয়ে পিসির গতি কিছুটা বারিয়ে নিতে পারি। এতে আপনার পিসির স্পীড একটু হলেও বারবে বলে আশা করা যায়। তো আর কি কাজে নেমে পড়া যাক।
প্রথমে আপনার ডেক্সটপ থেকে My computer এর উপর মাউস রেখে রাইট বাটন ক্লিক করে properties এ যান।
এরপর Advanced system setting এ ক্লিক করুণ ।
এখন নিছের ছবির মতো Advanced এ ক্লিক করে performance এবং শেষে Setting এ ক্লিক করুণ।

speeduppcbyvartualram1-anytech
এখন যে উইন্ডো ওপেন হবে সেখানে Advanced aএ ক্লিক করে শেষে Change এ ক্লিক করুণ নিছের ছবির মতো।

speeduppcbyvartualram2-anytech
এখন নিছের ছবির মতো Custom Size এ টিক দিয়ে আপনার ইচ্ছা মতো Initial size & Maximum size দিন। তবে মনে রাখবেন Initial size এ যেন আপনার পিসির র্যাংম এর দিগুন এর চেয়ে বেশি না হয় এবং Maximum size এ যেন আপনার র্যা ম এর চারগুন এর চেয়ে বেশি না হয়। যেমন আমার পিসির র্যায়ম ৪ জিবি তাই আমি এই সংখ্যা দিয়েছি। এরপর Set aএ ক্লিক করে ok দিয়ে বের হয়ে আসুন।

e-HostBD Hosting Service

 

speeduppcbyvartualram3-anytech






e-HostBD Hosting Service
eHostBD Hosting

মন্তব্য করুন