Best Reseller Hosting Service in BD
আমি আতিকুর রহমান। পেশায় একজন B.Sc Engineer. আমি খুব বেশি কিছু জানি না তবে ব্লগ লেখা আমার শখ। তাই যখন সুযোগ পাই তখন লিখতে বসি। যদি আমার একটি পোস্ট ও আপনাদের একটু হলেও হেল্প করে তাহলে আমার চেষ্টা সার্থক হবে। সবাই ভাল থাকবেন।
মোট পোস্ট সংখ্যা: 375  »  মোট কমেন্টস: 5  
Facebook
Google Plus
Twitter
Linkedin

জেনে নিন কিভাবে পরীক্ষা করবেন আপনার পিসির Antivirus কাজ করছে কিনা

আমরা সবাই Antivirus এর সাথে পরিচিত ।আমরা জারা পিসি ব্যবহার করি তারা সবাই একটা না একটা Anti Virus use করি। কেও কিনে করি আবার কেও ফ্রী বা নেট থেকে serial number নিয়া active করে ব্যবহার করি। কিন্তু আমরা কেও জানি না। এটি ঠিক মত কাজ করছে কি না। তাই আজ এ বিষয়ে একটু কথা বলব। আপনার Antivirus কাজ করছে কি না সেতা টেস্ট করার জন্য নিছের কোড গুলো কপি করে নোটপ্যাড এ Paste করে virus.bat সেভ করুন। যদি আপনার Antivirus কাজ করে তাহলে সেইভ করার সময় এন্টিভাইরাস সতর্কবাণী দেখাতে পারে। যদি দেখায় তবে বুঝতে হবে এন্টিভাইরাসটি ঠিকমত কাজ করছে। আর যদি না করে তাহলে আপনার Antivirus কাজ করছে না।

Code:

X5O!P%@AP[4\PZX54(P^)7CC)7}$EICAR-STANDARD-ANTIVIRUS-TEST-FILE!$H+H*

e-HostBD Hosting Service
ভাল লাগলে অবশ্যই শেয়ার করতে ভুলবেন না ...
e-HostBD Hosting Service
eHostBD Hosting

মন্তব্য

  • hamlet বলেছেন:

    খুবই গুরুত্বপূর্ণ একটা জিনিস এবং এটা কাজ করে আমি try করে দেখেছি

  • Rakib বলেছেন:

    কম্পিউটার ভাইরাস এক ধরনের ক্ষতিকর প্রোগ্রাম, যা ব্যবহারকারীর অনুমতি বা অনুমতি ছাড়াই বিভিন্ন ধরনের তথ্য কপি করে অথবা তথ্যগুলো পরিবর্তন করে। কম্পিউটার ভাইরাস এমন এক ধরনের প্রোগ্রাম যা খুব সহজেই এক কম্পিউটার থেকে অন্য কম্পিউটারে যেতে পারে। কম্পিউটার ভাইরাস পেনড্রাইভ, ইন্টারনেট, সফটওয়্যার, ফ্লপি ডিস্ক ইত্যাদির মাধ্যমে এক কম্পিউটার থেকে অন্য কম্পিউটারে সংক্রমিত হয়। কম্পিউটার ভাইরাস এমন ধরনের প্রোগ্রাম যা কম্পিউটারে রান হওয়ার পর নিজেকে সুপ্ত অবস্থায় রাখে ফলে ব্যবহারকারী এই প্রোগ্রামটিকে সহজে সনাক্ত করতে পারেন না। কম্পিউটার ভাইরাস কোন নেটওয়ার্কের সিস্টেম ফাইল গুলোতে সংক্রমিত হতে পারে ফলে ওই নেটওয়ার্ক যতগুলো কম্পিউটার ব্যবহার করবে সকলেই ওই ভাইরাস দ্বারা আক্রান্ত হতে পারে। কম্পিউটার ভাইরাস কোন পিসিতে আক্রমণ করার পর ওই পিসি যাবতীয় ফাইলসমূহ নিয়ন্ত্রণ করতে পারে ফলে ব্যবহারকারীর অনুমতি ছাড়াই যেকোনো ধরনের তথ্য চুরি করতে পারে।

  • H M Faruk Ahmed বলেছেন:

    ধন্যবাদ ভাইয়া, পদ্ধতিটি ব্যবহার করে আমি উপকৃত হয়েছি।

মন্তব্য করুন