Best Reseller Hosting Service in BD
আমি অর্চনা ঘোষ । আমি একজন youtube partner ও গ্রাফিক্স ডিজাইনার ........... আমি আপনাদের দারুন আর মানসম্মত টিউন নিয়মিত উপহার দিতে পারব বলে আশা করি।আমার youtube video tutorial গুলো দেখতে ক্লিক করুন......https://www.youtube.com/user/MyPhotoshoptutorial4
মোট পোস্ট সংখ্যা: 13  »  মোট কমেন্টস: 0  
Facebook
Google Plus
Twitter
Linkedin

আকর্ষণীয় ও দৃষ্টিনন্দন লোগো তৈরী করুন অতি সহজেই [পর্ব-০২]::”Phishical”লোগো ডিজাইন ( ভিডিও টিউটোরিয়াল )

e-HostBD Hosting Service

নমস্কার বন্ধুরা, আবার আমি হাজির হলাম নতুন একটি লোগো ডিজাইন টিউটোরিয়াল নিয়ে । আজকে আমি আপনাদের জন্য নিয়ে এসেছি “Phishical” লোগো ডিজাইন । গ্রাফিক্স ডিজাইন এর একটি অন্যতম অধ্যায় হল লোগো ডিজাইন । অনেকেই মনে করেন লোগো ডিজাইন হল খুব কঠিন একটি কাজ । তাদের উদ্দেশ্যে আমি বলতে চাই যে এই কাজটি করা খুব ই সহজ একটি ব্যাপার ।

যাইহোক গ্রাফিক্স ডিজাইন শিখতে হলে প্রত্যেক শিক্ষার্থী বন্ধু কে অবশ্যই দুটি সফটওয়্যার সম্পর্কে জ্ঞ্যান অর্জন করতে হয় । সেই দুটি সফটওয়্যার হল অ্যাডোব ফটোশপ ও অ্যাডোব ইলাস্ট্রেটর । ফটোশপ নিয়ে আমি প্রায়শই টিউন করে থাকি । কিন্তু আজকের টিউন টি একটি advanced লোগো ডিজাইন সম্পর্কিত । আজকে আপনাদের অ্যাডোব ইলাস্ট্রেটর এর একটি অসাধারন প্রয়োগ দেখাতে চলেছি ।

অ্যাডোব ইলাস্ট্রেটর এমন ই একটি সফটওয়্যার যেটা ছাড়া কোনো গ্রাফিক্স ডিজাইনার তার পরিপূর্ণতা পায় না ।অর্থাৎ গ্রাফিক্স ডিজাইনার হতে গেলে আপনাকে অ্যাডোব ফটোশপ এর সাথে সাথে অ্যাডোব ইলাস্ট্রেটর এর ব্যাবহার জানতেই হবে ।আর অ্যাডোব ইলাস্ট্রেটর এর অনেক রকম কাজের মধ্যে একটি জনপ্রিয় কাজ হল লোগো ডিজাইন ।

e-HostBD Hosting Service

তো চলুন লোগো তৈরী শুরু করা যাক । আমরা জানি লোগো তৈরী করতে গেলে লোগোটির একটি নাম দিতে হয় , সেই নাম টি সাধারণত কোনো কোম্পানি, প্রতিষ্ঠান বা লোগো নির্মাতার নাম হয় । তাই আমি এই লোগো টির নাম দিয়েছি “Phishical”। আপনারা লোগো টি তৈরী করার সময় যে কোনো নাম দিতে পারেন । তো আর কথা বাড়ালাম না । পরবর্তী টিউন এ আপনাদের সামনে আবার নতুন কিছু নিয়ে হজির হবো ।

সবার জন্য শুভ কামনা রইল ।

টিউন টি ভালো লেগে থাকলে অবশ্যই লাইক ও কমেন্ট করতে ভুলবেন না ।

আমার তৈরি করা লোগো টি দেখতে ঠিক এইরকম হবে ।

phishical logo in illustrator image-630-516

এই লোগো টি তৈরী করার সময় আপনারা আলাদা কালার দিয়ে কাজ করতে পারেন ।
বিস্তারিত জানতে এই ভিডিও টিউটোরিয়ালটি দেখুন

 

এই টিউন টি প্রথম প্রকাশিত হয় আমার ইউটিউব চ্যানেল এ এইখানে
সময় পেলে ঘুরে আসতে পারেন আমার ব্লগস্পট সাইট থেকে






e-HostBD Hosting Service
eHostBD Hosting

মন্তব্য করুন