Best Reseller Hosting Service in BD
মোট পোস্ট সংখ্যা: 13  »  মোট কমেন্টস: 0  
Facebook
Google Plus
Twitter
Linkedin

500GB হার্ড ডিস্ক কে 2০০০ gb করে ফেলুন ম্যাজিক দেখুন

e-HostBD Hosting Service

আশাকরি অনেক ভাল আছেন আপনাদের মাঝে আমি মোহাম্মদ হাফিজ আবারো ফিরে এলাম নতুন টপিক নিয়ে আমাদের আজকের টপিক আমাদের কম্পিউটার আমরা ব্যবহার করে থাকি সেই কম্পিউটারের যে হার্ডডিস্ক সেই হার্ডডিস্কে কিভাবে আমরা দুই হাজার জিবি বাড়িয়ে নিতে পারি।

আপনি হয়তো মনে মনে ভাবছেন যে এটা কিভাবে সম্ভব হ্যাঁ এটা আসলেই সম্ভব আপনার কম্পিউটারের হার্ডডিস্ক যা রয়েছে তার থেকেও আপনি দুই হাজার জিবি করে বাড়িয়ে নিতে পারবেন আপনার ইচ্ছামত আপনি হার্ডডিস্ক বাড়িয়ে নিতে পারবেন।

এটা করার জন্য আপনাকে আপনার কম্পিউটার থেকে ডিস্ক ম্যানেজমেন্ট এ যেতে হবে অর্থাৎ কম্পিউটারের উইন্ডোজ বাটনে ক্লিক করে সেখানে সার্চ বক্সে লিখবেন ডিক্স ম্যানেজমেন্ট। ডিক্স ম্যানেজমেন্ট এ যাওয়ার পরে আপনি আপনার কম্পিউটারের হার্ডডিক্সে যতগুলো পার্টিশন রয়েছে সবগুলো পার্টিশন দেখতে পাবেন। এবার আপনার কম্পিউটারে যদি দুটি হার্ডডিস্ক থাকে তাহলে বাম সাইটে দেখাবেন ডিস্ক জিরো এবং জিরো ওয়ান এবং যদি একটি হার্ডডিস্ক থাকে তাহলে দেখাবে জিরো এবং এর সাথে দেখাবে ডিভিডি রমের পার্ট সেটি দেখাবে।

e-HostBD Hosting Service

এবার বাম সাইডে উপরে দেখুন অ্যাকশন লেখা রয়েছে একশন এ ক্লিক করুন। এবার অ্যাকশনে ক্লিক করার পরে ক্রিয়েট create vhd ক্লিক করুন.

তারপরে একটি পপ-আপ ওপেন হবে এখানে প্রথম যে ঘরটি থাকবে ঘরে আপনাকে লোকেশন দেখাতে হবে এবং একটি ফাইল সেভ করতে হবে ওইখানে গিয়ে একটি লোকেশন সিলেক্ট করে ফাইলটি সেভ করে নিন এবং নিচে দেখবেন ডাইনামিক নামে একটি অপশন রয়েছে এখানে টিক মার্ক দিয়ে এবং দেখবেন যে আরেকটি খালি ঘর রয়েছে ওইখানে এমবি সিলেট করা রয়েছে ওইখানে ওই জায়গাতে জিবি সিলেক্ট করে  1999 লিখুন.বাস তারপরেই ওকে প্রেস করে দিন

তাহলে দেখা যাবে যে আপনার আরেকটি ডিক্স ওপেন হয়ে গেছে সেই ডিক্সটি অফ লাইনে থাকবে। এখান থেকে কম্পিউটারের মাউসের রাইট বাটন ক্লিক করে ইনিশিয়ালাইজ ডিক্সে ক্লিক করুন। তাহলে আপনার ডিক্স অনলাইন হয়ে যাবে। এখন আপনার যে কাজটি করতে হবে সেটি হল দেখতে পাবেন ১৯৯৯ জিবি একটি পার্টিশন ক্রিয়েট হয়েছে সেই পার্টিশনটি আন লোকেটেড দেখাচ্ছে। এবার নতুন পার্টিশন এর উপরে কার্সার নিয়ে রাইট বাটন ক্লিক করে নিউ ভলিয়মে ক্লিক করুন new simple volume তাতে ক্লিক করুন এবং নেক্সট নেক্সট নেক্সট করে অবশেষে ফিনিশ এ ক্লিক করুন।

ব্যাস আপনার কাজ শেষ এবার দেখুন মাই কম্পিউটার এ গিয়ে আপনার আরেকটি ফাইল ক্রিয়েট হয়ে গেছে আর একটি পার্টিশন দুই হাজার জিবি। আমার লেখার ভিতর যদি কোন ভুল-ত্রূটি থাকে অবশ্যই ক্ষমা করবেন এবং যদি আমার আর্টিকেলটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই শেয়ার করবেন এবং বুঝতে সমস্যা হলে নিচের ভিডিও লিংক দেওয়া হল সরাসরি ভিডিও দেখে ক্লিয়ার করে নেবেন

https://www.youtube.com/watch?v=Y9W7hd1Ue5s 

আমার ইউটিউব চ্যানেলটি অবশ্যই সাবস্ক্রাইব করবেন






e-HostBD Hosting Service
eHostBD Hosting

মন্তব্য করুন